MilesWeb vs Hostinger VS Bluehost: 2024 এর একটি বিস্তারিত গাইড

MilesWeb vs Hostinger VS Bluehost একটি বিস্তারিত গাইড
MilesWeb vs Hostinger VS Bluehost একটি বিস্তারিত গাইড

MilesWeb vs Hostinger VS Bluehost-

MilesWeb vs Hostinger VS Bluehost:অনেক ওয়েব হোস্টিং প্রদানকারীর মধ্যে, আপনি কোনটিকে পছন্দ করবেন? আমরা মাইলসওয়েব, হোস্টিংগার এবং ব্লুহোস্টের মতো কিছু নাম লিখেছি। এগুলি হল কিছু জনপ্রিয় নাম যা বেশিরভাগ ব্যবহারকারী ভারতে সস্তা cPanel ওয়েব হোস্টিংয়ের জন্য পছন্দ করে৷ আপনি যখনই ওয়েব হোস্টিং প্রদানকারীর জন্য অনুসন্ধান করেন, এই তিনটি নাম নিশ্চিত আপনি সার্চ ইঞ্জিনে দেখতে পাবেন। Learn More-

যতদূর হোস্টিং পরিষেবার গুণমান সম্পর্কিত এই তিনটি দাবি নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত পরিষেবা দেওয়ার জন্য। সুবিধা এবং অসুবিধা সহ প্রচুর মন্তব্য রয়েছে যা আপনাকে আশ্চর্যজনক বৈশিষ্ট্য সহ স্থির-পরিচালিত ওয়েব হোস্টিং করতে বাধ্য করে। কোন ওয়েব হোস্টিং প্রদানকারী আপনার জন্য সহায়ক তা নিয়ে আপনি যদি বিভ্রান্ত হন, তবে চিন্তার কিছু নেই। আমরা তিনটি ওয়েব হোস্টিং প্রদানকারীর প্রধান বৈশিষ্ট্য তুলে ধরে এই গাইড নিয়ে এসেছি। একই বিষয়ে আরও অন্তর্দৃষ্টি পেতে এই পোস্টটি পড়তে থাকুন। এই নিবন্ধটি পড়ার পরে আপনি আপনার জন্য সেরা ওয়েব হোস্ট বেছে নিয়ে যে কোনও সময় আপনার ওয়েব হোস্টিং পরিকল্পনা আপগ্রেড করতে পারেন।

বিভিন্ন ওয়েবসাইট, পর্যালোচনা প্ল্যাটফর্ম এবং প্রশংসাপত্র গবেষণা করার পরে আমরা এই ব্লগ পোস্টটি কিউরেট করেছি। আসুন তাদের ওভারভিউ করুন এবং আপনি সিদ্ধান্ত নিন কোনটি আপনার জন্য উপযুক্ত?

Table of Contents

    মাইলসওয়েব

    মাইলসওয়েব সাশ্রয়ী, হোস্টিং পরিষেবার গুণমান এবং ব্লুহোস্টের বিরুদ্ধে গ্রাহকদের বিশ্বাসের ক্ষেত্রে মাইলসওয়েব যুদ্ধে জয়ী হয়। তারা একটি উচ্চ-রেটযুক্ত ওয়েব হোস্টিং প্রদানকারী যারা শেয়ার্ড, ওয়ার্ডপ্রেস, ভিপিএস, ডেডিকেটেড, ক্লাউড, রিসেলার এবং ইমেল হোস্টিং পরিষেবার মতো ওয়েব হোস্টিং পরিষেবাগুলির একটি পরিসীমা অফার করে৷

    আপনি যদি উপরের দুটি নামের সাথে মাইলসওয়েবের তুলনা করেন তবে আপনি লক্ষ্য করতে পারেন যে মাইলসওয়েবের ওয়েব হোস্টিং পরিষেবাগুলি সাশ্রয়ী মূল্যের এবং অনুরূপ হোস্টিং অপারেশনগুলি অফার করে।

    উদাহরণস্বরূপ, মাইলসওয়েবের শেয়ার্ড হোস্টিং বেসিক (টাইরো) প্ল্যানের জন্য প্রতি মাসে 60 টাকা খরচ হয় যা বিনামূল্যে SSL সার্টিফিকেশন সহ 1টি ওয়েবসাইট হোস্ট করে।

    এরপর, মাইলসওয়েবের ভিপিএস হোস্টিং প্ল্যানগুলি প্রতি মাসে 630 টাকা থেকে শুরু হয় (V1) 2 GB RAM এবং 50 GB SSD ডিস্ক এবং 500 GB ব্যান্ডউইথ সহ৷ ভিপিএস হোস্টিং-এ, মাইলসওয়েব লিনাক্স এবং উইন্ডোজের জন্য পরিচালিত এবং অব্যবস্থাপিত পরিকল্পনা অফার করে। আমরা যে মূল্যের উদ্ধৃতি শেয়ার করেছি তা হল Linux OS-এর জন্য পরিচালিত VPS হোস্টিং সম্পর্কে।

    ডেডিকেটেড হোস্টিং মাইলসওয়েবের সাশ্রয়ী মূল্যে আসে। একটি বিচ্ছিন্ন হোস্টিং পরিকাঠামো সহ একটি এন্টারপ্রাইজ-স্তরের সার্ভার পান শুধুমাত্র Rs. 8 GB মেমরি, 480 GB SSD স্টোরেজ এবং 1 TB ব্যান্ডউইথ সহ প্রতি মাসে 6,999।

    ব্লুহোস্ট

    যদি আমরা পর্যালোচনা প্ল্যাটফর্ম বিবেচনা করি ব্লুহোস্ট হল ওয়েবসাইট মালিকদের জন্য একটি নির্ভরযোগ্য ওয়েব হোস্টিং প্রদানকারী। তারা বিভিন্ন ওয়েব হোস্টিং শেয়ার্ড হোস্টিং, ভিপিএস হোস্টিং, ডেডিকেটেড হোস্টিং এবং ওয়ার্ডপ্রেস হোস্টিং অফার করে। যদি আমরা তাদের মূল্য উদ্ধৃতি সম্পর্কে কথা বলি, আসুন শেয়ার করা হোস্টিং দিয়ে শুরু করি। Bluehost-এর বেসিক শেয়ার্ড হোস্টিং প্ল্যানের জন্য আপনার খরচ হবে প্রায় Rs. প্রতি মাসে 169। এই প্ল্যানে রয়েছে 50 GB SSD স্টোরেজ এবং 1টি ওয়েবসাইট হোস্ট করার জন্য একটি স্পেস। এছাড়াও, ব্যবহারকারীরা এই প্ল্যানে আপডেটেড থিম এবং প্লাগইন সহ একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট নির্মাতা পাবেন।

    পরবর্তী, আমরা VPS হোস্টিং সম্পর্কে কথা বলব। ব্লুহোস্টের ব্যবহারকারীদের জন্য 4টি ভিন্ন ভিপিএস হোস্টিং পরিকল্পনা রয়েছে। তাদের স্ট্যান্ডার্ড VPS হোস্টিং প্ল্যানের জন্য আপনার খরচ হবে Rs. প্রতি মাসে 1,649। এতে রয়েছে 2 GB RAM সহ 30 GB SSD স্টোরেজ এবং 1 TB ব্যান্ডউইথ।

    কিভাবে আমরা ডেডিকেটেড হোস্টিং পরিকল্পনা উপেক্ষা করতে পারি? ব্লুহোস্টের স্ট্যান্ডার্ড ডেডিকেটেড হোস্টিং প্ল্যানের দাম Rs. রুপি প্রতি মাসে 8,499। এটি 8 GB RAM, 8 CPU কোর এবং 500 GB (মিররড) SSD স্টোরেজ প্রদান করে।

    সার্ভারে সহজে ডোমেইন বা ওয়েবসাইটগুলি কীভাবে পরিচালনা করবেন সে সম্পর্কে আপনার কি প্রশ্ন আছে? ব্লুহোস্ট ভিপিএস এবং ডেডিকেটেড হোস্টিং পরিকল্পনাগুলির সাথে ডোমেনগুলি পরিচালনা করার জন্য একটি সিপ্যানেল নিয়ন্ত্রণ প্যানেলও অফার করে। তাই, ওয়েব ফাইল, ইমেল, এফটিপি অ্যাকাউন্ট বা ডোমেন পরিচালনায় কোন সমস্যা নেই।

    ব্লুহোস্ট ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিষেবাও অফার করে। আপনি যদি ওয়ার্ডপ্রেসে একটি ওয়েবসাইট তৈরি করে থাকেন তবে তাদের পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিষেবাগুলি আপনার জন্য কাজ করবে। দৈনিক নির্ধারিত ব্যাকআপ এবং 100 টিরও বেশি পূর্ব-কনফিগার থিম সহ আপনার ওয়ার্ডপ্রেস সাইট হোস্ট করুন।

    হোস্টিংগার

    হোস্টিংগার হল উচ্চ-রেটযুক্ত ওয়েব হোস্টিং প্রদানকারীদের মধ্যে একটি যা ব্যবহারকারীদের জন্য নির্ভরযোগ্য হোস্টিং পরিকাঠামো প্রদান করে। আমরা একটি পর্যালোচনা প্ল্যাটফর্ম উল্লেখ করেছি. এটি হোস্টিংগারকে 4.6 স্টার দিয়ে রেট করেছে। মূল্য, নির্ভরযোগ্যতা, সমর্থন, এবং ব্যবহারকারী-বান্ধব প্যারামিটারের পরিপ্রেক্ষিতে, Hostinger ভাল রেটিং পায়। ব্লুহোস্টের বিপরীতে, তারা ওয়েব ব্যবহারকারীদের বিভিন্ন হোস্টিং প্রয়োজনীয়তা মেটাতে আরও হোস্টিং পরিষেবা অফার করে।

    হোস্টিংগারের ক্লাউড হোস্টিং, মাইনক্রাফ্ট সার্ভার হোস্টিং এবং শীর্ষ-স্তরের ওয়েব হোস্টিং পরিকাঠামো সহ সাইবারপ্যানেল ওয়েব হোস্টিং পরিষেবা রয়েছে।

    আসুন তাদের স্টার্টার (একক ওয়েব হোস্টিং) পরিকল্পনা দিয়ে শুরু করি যার খরচ প্রতি মাসে 69 টাকা। ব্লুহোস্টের মৌলিক পরিকল্পনার মতো এটিও 1টি ওয়েবসাইট হোস্ট করে। যাইহোক, 100 GB ব্যান্ডউইথ সহ SSD স্টোরেজ মাত্র 30 GB। কম ট্রাফিক সহ একটি একক ওয়েবসাইট হোস্ট করার জন্য এই হোস্টিং প্ল্যানটি গ্রহণ করা সহায়ক হবে।

    VPS হোস্টিং প্ল্যানের পাশে আসছে, Hostinger-এর VPS হোস্টিং প্ল্যানটি শুরু হচ্ছে Rs. 199. VPS 1 নামক শুরুর VPS প্ল্যানটির দাম রুপি। প্রতি মাসে 199। এই প্ল্যানে, ব্যবহারকারীরা 1 GB RAM এবং 20 GB SSD ডিস্ক স্পেস 1 TB ব্যান্ডউইথ পান৷

    Hostinger কি ডেডিকেটেড হোস্টিং পরিষেবা প্রদান করে? এটি যেখানে হোস্টিংগারের অভাব রয়েছে। অতএব, আপনি যদি এন্টারপ্রাইজ-স্তরের সার্ভারগুলি খুঁজছেন, Hostinger একটি নির্ভরযোগ্য বিকল্প নাও হতে পারে। যে ব্যবহারকারীদের একটি বিচ্ছিন্ন হোস্টিং পরিবেশ প্রয়োজন তাদের অবশ্যই একটি Hostinger বিকল্পের সন্ধান করতে হবে।

    আমি কোনটি বেছে নেওয়া উচিত?

    যখন এটি ওয়েব হোস্টিং আসে, ব্যবহারকারীদের শুধুমাত্র মূল্য ট্যাগ দেখতে হবে না. সার্ভার কনফিগারেশন এবং হোস্টিং প্রয়োজনীয়তা অনুযায়ী মূল্য পরিবর্তিত হয়। মাইলসওয়েব সঠিক পছন্দ কারণ তাদের একটি বিভাগের অধীনে বিভিন্ন ওয়েব হোস্টিং পরিকল্পনা রয়েছে। শেয়ার্ড হোস্টিং-এ 4টি, VPS-এ 10টি, এবং 16টিরও বেশি ডেডিকেটেড হোস্টিং প্ল্যান ব্যবহারকারীদের ন্যূনতম লেটেন্সি সহ ওয়েবসাইট হোস্ট করার স্বাধীনতা দেয়৷

    তাদের বিশ্বব্যাপী টিয়ার-4 ডেটা সেন্টার রয়েছে যা আপনার ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনগুলিতে 99.95% গ্যারান্টিযুক্ত আপটাইম দেয়। তাদের কিছু হোস্টিং পরিকল্পনা যেমন VPS এবং রিসেলার, একটি 30-দিনের মানি-ব্যাক গ্যারান্টি পান। মাইলসওয়েবের হোস্টিং পরিষেবাগুলি স্বতন্ত্র ব্লগার, এন্টারপ্রাইজ এবং ব্যবসায়িক-মনস্ক ব্যবহারকারীদের কভার করে।

    রাজস্ব উৎপাদনের জন্য, মাইলসওয়েবের রিসেলার হোস্টিং প্ল্যানগুলি পান মাত্র Rs. প্রতি মাসে 270 এবং আপনার ওয়েব হোস্টিং ব্যবসা শুরু করুন। অন্যথায়, তাদের অধিভুক্ত প্রোগ্রামে যোগদান করুন এবং বিক্রয় প্রতি কমিশন উপার্জন করুন। সেরা-শ্রেণীর কমিশন পেতে আপনার রেফারিং ক্ষমতা ব্যবহার করুন।

    চূড়ান্ত রায়

    সংক্ষেপে, আমরা মাইলসওয়েবকে একটি নির্ভরযোগ্য, সাশ্রয়ী মূল্যের, এবং বিশ্বস্ত ওয়েব হোস্টিং পরিষেবা প্রদানকারী হিসাবে পেয়েছি। তাদের বিভিন্ন প্ল্যান সহ ব্যবহারকারীদের জন্য ওয়েব হোস্টিং পরিষেবাগুলির একটি পরিসীমা রয়েছে৷ এটি একটি ছোট-স্কেল ওয়েবসাইট বা একটি উচ্চ-ট্রাফিক মিশন-সমালোচনামূলক ওয়েবসাইট হোক না কেন, মাইলসওয়েবের হোস্টিং পরিকল্পনাগুলি তাদের কভার করে। তারা বিনামূল্যে SSL সার্টিফিকেশন, 24×7 সার্ভার সমর্থন, এবং ভাল ব্যান্ডউইথ সাইজ সহ ওয়েব অ্যাপ্লিকেশনগুলিকে রক্ষা করে৷

    Click Here-

    Leave a comment